বাংলাদেশকে জয় উপহার দিল ভারত


News1 প্রকাশের সময় : মার্চ ২৪, ২০২৩, ৫:৫৯ অপরাহ্ন /
বাংলাদেশকে জয় উপহার দিল ভারত

অনূর্ধ্ব-১৭ সাফে ভারতের আত্মঘাতী এক গোলে জয় পেয়েছে বাংলাদেশের মেয়েরা। কমলাপুর স্টেডিয়ামে দুই দলের দারুণ প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ ম্যাচটিতে পার্থক্য গড়ে দেয় ৭৫ মিনিটে ভারতীয় ডিফেন্ডারের করা ওই আত্মঘাতী গোলটিই। বাংলাদেশের নাদিয়া আক্তারের লম্বা ক্রস ছিল ডান দিক থেকে, ডিফেন্ডার আকিলা রাজন সেই বলটিই হেডে ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালে ঠেলেছেন। 

টুর্নামেন্টের এটি বাংলাদেশের দ্বিতীয় জয়। ভুটানকে প্রথম ম্যাচে বড় ব্যবধানে হারানোর পর দ্বিতীয় ম্যাচে রাশিয়ার কাছে ৩-০ গোলে হারতে হয় গোলাম রব্বানীর দলকে। ওদিকে ভারত নেপালকে প্রথম ম্যাচে হারিয়ে গতকাল ছিল টানা দ্বিতীয় জয়ের অপেক্ষায়। সেটি হলে লিগ পদ্ধতির এ আসরে শিরোপা লড়াই থেকে একরকম ছিটকেই যেত বাংলাদেশ। এখন দুই জয়ে সেই সম্ভাবনা বেঁচে থাকল। 

গতকাল ম্যাচের পঞ্চম মিনিটেই গোলের সুযোগ পেয়ে গিয়েছিলেন বাংলাদেশের সুলতানা আক্তার। কিন্তু বক্সের ভেতর ফাঁকায় থেকেও শটটা তিনি পোস্টে রাখতে পারেননি। ১৪ মিনিটে রক্ষণের ভুলে বাংলাদেশ আবার গোল হজম করতে চলেছিলেন। কিন্তু ভারতীয় পূজাও শট পোস্টে রাখতে পারেননি। দ্বিতীয়ার্ধে জয়নব বিবির ক্রসে বাংলাদেশের সাগরিকার হেডও লক্ষ্যভ্রষ্ট। এরপর পরই উপহারের সেই গোলটিও। তাও ধরে রাখতে শেষ মিনিটে অসাধারণ এক সেভ দিতে হয়েছে বাংলাদেশের গোলরক্ষক সঙ্গীতা রানী দাসকে।